প্রবাসী কল্যাণ ব্যাংক সেবা

By MD MOSTOFA Sep 8, 2023

বিদেশে যেতে আর জমি বিক্রি করতে হবে না এবং হাত পাততে ও হবে না কোনো আত্মীয়-স্বজনের কাছে। কোন জামানত ছাড়াই ঋণ দিবে প্রবাসী কল্যাণ ব্যাংক। প্রবাসী কল্যাণ ব্যাংক বাংলাদেশের একটি ব্যাংকিং প্রতিষ্ঠান যা প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের জন্য সেবা প্রদান করে। এটি ২০১৯ সালে স্থাপিত হয়েছিল এবং বাংলাদেশের নাগরিক যারা বিভিন্ন দেশে প্রবাসিত আছেন, তাদের জন্য ব্যাংকিং সেবা প্রদান করে।

 

প্রবাসী কল্যাণ ব্যাংকের মূল লক্ষ্য হলো প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের অর্থনৈতিক স্থিতি সুধারার জন্য সেবা প্রদান করা। এই ব্যাংক তাদের জন্য মূলত নিম্নলিখিত সেবা প্রদান করে:

জনশ্রুতি শিশু সঞ্চয়,প্রবাসী কল্যাণ ব্যাংক প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের শিশুদের জন্য এই সঞ্চয় প্রোডাক্ট প্রদান করে, যা উন্নত মূলধন নিয়ে সঞ্চয় করার জন্য সাহায্য করে। প্রবাসী শ্রমিক ক্রেডিট প্রবাসী কল্যাণ ব্যাংক প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের জন্য বিশেষ ক্রেডিট প্রোডাক্ট প্রদান করে, যাতে তারা উন্নত পেশা বা ব্যবসায় চালাতে সাহায্য পেতে পারেন।

মুদ্রাপ্রেষণ: প্রবাসী কল্যাণ ব্যাংক বাংলাদেশের প্রবাসী সম্প্রদায়ের সদস্যদের মাধ্যমে অন্যান্য ব্যাংকে অর্থ প্রেরণ করে দেয়। মুদ্রা উপকরণ সেবা এই ব্যাংক বিভিন্ন প্রবাসী সম্প্রদায়ের জন্য মুদ্রা উপকরণ প্রদান করে, যা কোনও দেশে প্রবাসিত বাংলাদেশির প্রয়োজনীয় হতে পারে।

ডিজিটাল ব্যাংকিং: প্রবাসী কল্যাণ ব্যাংক ডিজিটাল ব্যাংকিং সেবা প্রদান করে, যাতে প্রবাসী বাংলাদেশিরা দূরবর্তী থেকে ব্যাংকিং সেবা সহজে পেতে পারে। সমৃদ্ধির প্রয়োজনীয় সেবা ব্যাংক বিভিন্ন সমৃদ্ধির প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারে, যেমন নির্মাণ ঋণ, ব্যবসা উন্নতি ঋণ, বা অন্যান্য ব্যাংকিং সেবা।

বীমা সেবা: প্রবাসী কল্যাণ ব্যাংক বীমা সেবা প্রদান করতে পারে, যাতে ক্লায়েন্টরা জীবন, স্বাস্থ্য, ব্যবসা, এবং সম্পত্তি বীমা করতে পারেন। সামাজিক কর্ম ব্যাংক সামাজিক কর্মে যোগ দেয়, যেমন স্বাস্থ্য শিবির, শিক্ষা প্রতিষ্ঠানে সাহায্য, এবং অন্যান্য সামাজিক প্রকল্পে যোগ দেয়, যাতে প্রবাসী সম্প্রদায়ের সাথে যোগাযোগ সুদৃঢ় থাকে। পেনশন সেবা ব্যাংক পেনশন সেবা প্রদান করতে পারে, যেটি ব্যক্তিগত অর্থনৈতিক সুরক্ষা সরবরাহ করে।

স্বাক্ষরিত ডকুমেন্ট সেবা: ব্যাংক সম্প্রদায়ের সদস্যদের স্বাক্ষরিত ডকুমেন্ট সেবা প্রদান করে, যেটি যেকোনো আধিকারিক দলিল বা কাগজপত্র স্বাক্ষরিত করতে সাহায্য করতে পারে।পর্যটন সেবা প্রবাসী কল্যাণ ব্যাংক সম্প্রদায়ের সদস্যদের পর্যটন সেবা প্রদান করতে পারে, যাতে তারা মন্না দেশে সফর করতে পারেন এবং পর্যটনে জন্য সাহায্য পেতে পারেন। কর্মী সংঘে প্রতিষ্ঠান সেবা প্রবাসী কল্যাণ ব্যাংক বাংলাদেশি কর্মী সংঘের সদস্যদের জন্য বিশেষ সেবা প্রদান করতে পারে, তাদের অধিকার এবং সুরক্ষা সম্পর্কে সাহায্য প্রদান করে।

প্রবাসী কল্যাণ ব্যাংক তাদের সদস্যদের প্রতি অনেক সেবা ও সুযোগ প্রদান করে এবং প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের অর্থনৈতিক ও সামাজিক উন্নতি সাধারণ করার লক্ষ্যে কাজ করে। শিক্ষা সেবা ব্যাংক শিক্ষার্থীদের জন্য বৃদ্ধি এবং শিক্ষার্থীরা উন্নত শিক্ষা পেতে সাহায্য প্রদান করতে পারে, যাতে তারা আরো উচ্চ শিক্ষা প্রাপ্ত করতে পারেন। স্থানীয় উন্নতি প্রকল্প: প্রবাসী কল্যাণ ব্যাংক স্থানীয় উন্নতি প্রকল্পে যোগ দেতে পারে, যাতে সম্প্রদায়ের সদস্যরা স্থানীয় উন্নতি ও সমৃদ্ধি সাধনে সাহায্য পায়।

কৃষি সেবা: প্রবাসী কল্যাণ ব্যাংক কৃষকদের জন্য কৃষি সেবা প্রদান করতে পারে, উন্নত খামার প্রয়োজনীয় বৃদ্ধির জন্য ঋণ অনুমোদন করে এবং কৃষিপ্রযুক্তি সরবরাহ করে। সাথে থাকা কর্মীরা সেবা প্রবাসী কল্যাণ ব্যাংক বিদেশে থাকা কর্মীদের জন্য সেবা প্রদান করতে পারে, সেবা সংস্থান, নিয়োগ সহায়ক কর্মী সেবা এবং অন্যান্য সহায়ক সেবাগুলির মাধ্যমে। প্রবাসী বাংলাদেশির জন্য নেটওয়ার্ক ও সামাজিক সম্পর্ক স্থাপন: ব্যাংক প্রবাসী বাংলাদেশিরা মধ্যে সম্পর্ক স্থাপন সাহায্য করে এবং নেটওয়ার্ক প্রয়োগ করে তাদের সাথে থাকতে সাহায্য করতে পারে, যেটি পেশাদার বা ব্যবসায়িক সুযোগ নিয়ে আসতে সাহায্য করতে পারে।

প্রবাসী কল্যাণ ব্যাংক এই সব সেবা ও সুযোগ সরবরাহ করে, যাতে তার সদস্যরা সম্প্রদায়ের অর্থনৈতিক ও সামাজিক উন্নতির দিকে এগিয়ে যাতে এবং তাদের জীবনে সাহায্য প্রদান করা যেতে। বিনিময় সেবা প্রবাসী কল্যাণ ব্যাংক ব্যবসা করতে চাইলে বিভিন্ন দেশের ব্যবসা সাথে সহায়ক ভাবে বিনিময় সেবা প্রদান করতে পারে, যাতে সম্প্রদায়ের সদস্যরা অন্য দেশে ব্যবসায় সাধন করতে সাহায্য পেতে পারেন।

কো-অপারেটিভ সংস্থা: প্রবাসী কল্যাণ ব্যাংক প্রবাসী সম্প্রদায়ের সদস্যদের মধ্যে একটি কো-অপারেটিভ সংস্থা গঠন করতে সাহায্য করতে পারে, যা বাংলাদেশে এবং অন্যান্য দেশে সম্প্রদায়ের সদস্যরাও সাথে কাজ করতে পারে।সোশ্যাল ইনিশিয়েটিভ সপোর্ট: প্রবাসী কল্যাণ ব্যাংক সামাজিক সেবা প্রতিষ্ঠানের সাথে সহযোগিতা করে সম্প্রদায়ের সদস্যরাও সামাজিক প্রকল্পে যোগ দেতে সাহায্য করতে পারে, যাতে প্রবাসী সম্প্রদায়ের সামাজিক ও সাংস্কৃতিক উন্নতি সাধন করা যেতে।

মহিলা উন্নতি প্রকল্প: প্রবাসী কল্যাণ ব্যাংক মহিলা সদস্যরা জন্য মহিলা উন্নতি প্রকল্পে যোগ দেওয়ার জন্য সাহায্য প্রদান করতে পারে, যাতে তারা আরো স্বাধীন এবং আরো উন্নত জীবন বাঁচতে পারেন।মুদ্রা পুনর্নিয়োজন সেবা: প্রবাসী কল্যাণ ব্যাংক মুদ্রা পুনর্নিয়োজন সেবা প্রদান করে, যাতে সদস্যরা আরো অনুভবগুলি চালাতে পারে এবং অর্থনৈতিক স্বাধীনতা সাধন করতে পারেন।

প্রবাসী কল্যাণ ব্যাংক প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের জন্য এই সব সেবা ও সুযোগ প্রদান করে, যাতে তাদের জীবনের উন্নতি এবং সামাজিক স্থিতি সুধারা সাধ্য হয়। তহবিল সেবা: প্রবাসী কল্যাণ ব্যাংক তহবিল সেবা প্রদান করতে পারে, যাতে সদস্যরা অতিরিক্ত সঞ্চয় সৃজন করতে পারে এবং অর্থ সঞ্চয় করতে সাহায্য পেতে পারেন।

প্রবাসী সম্প্রদায়ের কর্মকর্তাদের সমর্থন: ব্যাংক প্রবাসী সম্প্রদায়ের কর্মকর্তাদের সমর্থন করে, তাদের পেশাদার উন্নতি ও কার্যক্ষমতা বাড়াতে সাহায্য করে এবং তাদের সম্প্রদায়ে আরও সুযোগ সৃজন করতে সাহায্য প্রদান করে।

প্রবাসী সম্প্রদায়ের সামাজিক বিপর্যয় সেবা: ব্যাংক প্রবাসী সম্প্রদায়ের সদস্যরা প্রবাসী সম্প্রদায়ের সামাজিক বিপর্যয় সেবা প্রদান করতে পারে, যেখানে তাদের সম্প্রদায়ের সদস্যরা বিপর্যয় সম্পর্কে সাহায্য পেতে পারেন।

প্রবাসী বাংলাদেশি কোচিং এবং শিক্ষা সেবা: প্রবাসী কল্যাণ ব্যাংক ব্যবসা বা ক্যারিয়ার উন্নতির জন্য প্রবাসী বাংলাদেশি সদস্যরা কোচিং এবং শিক্ষা সেবা প্রদান করতে পারে, যা তাদের উন্নত অর্থনৈতিক ও পেশাদার পথে সাহায্য প্রদান করতে সাহায্য করতে পারে।

বিনিময় প্রয়োজনীয় সেবা: প্রবাসী কল্যাণ ব্যাংক ব্যবসা বা ব্যবসায়ী উন্নতির জন্য বিনিময় প্রয়োজনীয় সেবা প্রদান করতে পারে, যেখানে সদস্যরা ব্যবসায়ের পরিপ্রেক্ষিপ্ত সাহায্য পেতে পারেন। এই সব সেবা ও সুযোগের মাধ্যমে, প্রবাসী কল্যাণ ব্যাংক প্রবাসী বাংলাদেশি সম্প্রদায়ের অর্থনৈতিক ও সামাজিক উন্নতির পথে সাহায্য করতে সহায়ক হতে পারে। আপনি প্রবাসী কল্যাণ ব্যাংকের জন্য আরও সেবা ও সুযোগ যোগ করতে চাচ্ছেন, এই যোগাযোগের তথ্যগুলি আপনার সম্প্রদায়ের স্থানীয় ব্যাংক শাখা বা প্রবাসী কল্যাণ ব্যাংকের নিকটবর্তী শাখা বা অফিসে যোগাযোগ করার জন্য সেবা প্রদান করে।

প্রবাসী কল্যাণ ব্যাংক এর ওয়েবসাইট: প্রবাসী কল্যাণ ব্যাংকের ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন এবং সেখান থেকে বিস্তারিত তথ্য পেতে পারেন। ওয়েবসাইটে প্রবাসী কল্যাণ ব্যাংকের সেবা, সুযোগ, এবং যোগাযোগের তথ্য উপলব্ধ থাকতে পারে। শাখা বা অফিসে যোগাযোগ করা: আপনি নিকটবর্তী প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা বা অফিসে যোগাযোগ করে তাদের সেবা এবং সুযোগের বিস্তারিত তথ্য জানতে পারেন। আপনি তাদের এই অফিসে সাথে দর্শনীয় যোগাযোগ নাম্বার এবং ঠিকানা জেনে নিতে পারেন।

হটলাইন নাম্বার: প্রবাসী কল্যাণ ব্যাংকের হটলাইন নাম্বার পেতে সেখানে যোগাযোগ করতে পারেন। এই হটলাইনে আপনি আপনার প্রশ্ন ও সমস্যাগুলির সমাধান পেতে সাহায্য পেতে পারেন। সামাজিক মাধ্যম প্রশ্ন,প্রবাসী কল্যাণ ব্যাংক সামাজিক মাধ্যমে প্রশ্ন এবং অনুসন্ধানের জন্য সম্প্রদায়ের সদস্যরাও সাহায্য প্রদান করতে পারে। প্রবাসী কল্যাণ ব্যাংকের অধিকাংশ সেবা এবং সুযোগের বিস্তারিত তথ্য তাদের সামাজিক মাধ্যমে প্রদান করা হতে পারে। উল্লিখিত সেবা ও সুযোগের বাইরে, প্রবাসী কল্যাণ ব্যাংকের অফিসারদের সাথে যোগাযোগ করে আপনি আপনার নোংরামিত প্রশ্ন এবং চিন্তা নিতে সাহায্য পেতে পারেন। তারা আপনাকে সঠিক দিকে নির্দেশনা দিতে সাহায্য করবেন।

প্রবাসী কল্যাণ ব্যাংকের ইমেইল ঠিকানা পেতে এই ঠিকানা (আপনার দেশের প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইটে) পরিদর্শন করতে পারেন। আপনি এই ইমেইলে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি প্রেরণ করতে পারেন।

কাস্টমার কেয়ার লাইন: প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার লাইনে যোগাযোগ করতে পারেন। আপনি এই লাইনে ফোন করে আপনার প্রশ্ন ও সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন।

সোশ্যাল মিডিয়া: প্রবাসী কল্যাণ ব্যাংক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে উপস্থিত থাকতে সমর্থন করে এবং সম্প্রদায়ের সদস্যরাও এখানে প্রশ্ন ও সমস্যাগুলি জানতে সাহায্য করতে পারে। আপনি তাদের সোশ্যাল মিডিয়া পেজে ফলো করতে পারেন এবং ম্যাসেজ বা কমেন্ট দিতে পারেন।

স্থানীয় শাখা বা অফিস: আপনি আপনার প্রবাসী কল্যাণ ব্যাংকের স্থানীয় শাখা বা অফিসে যোগাযোগ করতে পারেন। সেখানে তাদের কর্মচারীরা আপনাকে ব্যাংকের সেবা ও সুযোগের বিস্তারিত তথ্য প্রদান করতে সাহায্য করবেন।

আপনি যে কোন একটি উপায়ে প্রবাসী কল্যাণ ব্যাংকে সরাসরি যোগাযোগ করতে পারেন এবং আপনার প্রশ্ন ও চিন্তা সমাধানে সাহায্য পেতে পারেন।

প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট: প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট পরিদর্শন করুন এবং সেখানে সেবা, সুযোগ, যোগাযোগের তথ্য এবং সহায়ক লিংক পেতে পারেন।

সামাজিক মিডিয়া: প্রবাসী কল্যাণ ব্যাংক সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে উপস্থিত থাকতে সহায়ক হতে সমর্থন করে এবং সম্প্রদায়ের সদস্যরাও এখানে প্রশ্ন ও সমস্যাগুলি জানতে সাহায্য করতে পারে। আপনি তাদের সোশ্যাল মিডিয়া পেজে ফলো করতে পারেন এবং ম্যাসেজ বা কমেন্ট দিতে পারেন।

ইমেইল: প্রবাসী কল্যাণ ব্যাংকের ইমেইল ঠিকানা পেতে আপনার স্থানীয় প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট পরিদর্শন করুন। আপনি ইমেইলে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি প্রেরণ করতে পারেন।

কাস্টমার কেয়ার লাইন: প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার লাইনে যোগাযোগ করতে পারেন। আপনি এই লাইনে ফোন করে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন।

আপনি যে কোন উপায়ে প্রবাসী কল্যাণ ব্যাংকে সরাসরি যোগাযোগ করতে পারেন এবং আপনার প্রশ্ন এবং চিন্তা সমাধানে সাহায্য পেতে পারেন।

ওয়েবসাইট: প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট পরিদর্শন করুন এবং সেখানে সেবা, সুযোগ, যোগাযোগের তথ্য এবং সহায়ক লিংক পেতে পারেন।

কাস্টমার কেয়ার নাম্বার: প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারেন। আপনি এই নাম্বারে ফোন করে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন।

ইমেইল: প্রবাসী কল্যাণ ব্যাংকের ইমেইল ঠিকানা পেতে প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট দেখতে পারেন। আপনি ইমেইলে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি প্রেরণ করতে পারেন।

সামাজিক মিডিয়া: প্রবাসী কল্যাণ ব্যাংক সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে উপস্থিত থাকতে সমর্থন করে এবং সম্প্রদায়ের সদস্যরাও এখানে প্রশ্ন ও সমস্যাগুলি জানতে সাহায্য করতে পারে। আপনি তাদের সোশ্যাল মিডিয়া পেজে ফলো করতে পারেন এবং ম্যাসেজ বা কমেন্ট দিতে পারেন।

উল্লিখিত উপায়ে প্রবাসী কল্যাণ ব্যাংকে সরাসরি যোগাযোগ করে আপনি যে কোন প্রয়োজনীয় তথ্য ও সেবা সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং আপনার চিন্তা এবং প্রশ্নের সঠিক সমাধানে সাহায্য পেতে পারেন।

 

 

প্রবাসী কল্যাণ ব্যাংকের সহায়ক সেবা ও সুযোগ সম্পর্কে আরও তথ্য পেতে আপনি নিম্নলিখিত উপায়ে যোগাযোগ করতে পারেন:

স্থানীয় শাখা বা অফিসে যোগাযোগ করা: আপনি আপনার স্থানীয় প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা বা অফিসে যোগাযোগ করতে পারেন। সেখানে তাদের কর্মচারীরা আপনাকে ব্যাংকের সেবা এবং সুযোগের বিস্তারিত তথ্য প্রদান করতে সাহায্য করবেন।

কাস্টমার কেয়ার নাম্বার: প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারেন। আপনি এই নাম্বারে ফোন করে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন।

ইমেইল: প্রবাসী কল্যাণ ব্যাংকের ইমেইল ঠিকানা পেতে আপনি প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট দেখতে পারেন। আপনি ইমেইলে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি প্রেরণ করতে পারেন।

প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট: প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট পরিদর্শন করুন এবং সেখানে সেবা, সুযোগ, যোগাযোগের তথ্য এবং সহায়ক লিংক পেতে পারেন।

কাস্টমার কেয়ার নাম্বার: প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারেন। আপনি এই নাম্বারে ফোন করে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন।

উপরে উল্লিখিত উপায়ে প্রবাসী কল্যাণ ব্যাংকের সাথে যোগাযোগ করে আপনি প্রয়োজনীয় তথ্য এবং সেবা সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং আপনার প্রশ্ন এবং চিন্তা সমাধানে সাহায্য পাতে পারেন।

কাস্টমার কেয়ার নাম্বার: প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারেন। আপনি এই নাম্বারে ফোন করে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন।

উল্লিখিত উপায়ে প্রবাসী কল্যাণ ব্যাংকের সাথে যোগাযোগ করে আপনি প্রয়োজনীয় তথ্য এবং সেবা সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং আপনার প্রশ্ন এবং চিন্তা সমাধানে সাহায্য পাতে পারেন। প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট: প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইটে যান এবং সেখানে সেবা, সুযোগ, যোগাযোগের তথ্য এবং সহায়ক লিংক পেতে পারেন।

প্রবাসী কল্যাণ ব্যাংক সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে উপস্থিত থাকতে সমর্থন করে এবং সম্প্রদায়ের সদস্যরাও এখানে প্রশ্ন ও সমস্যাগুলি জানতে সাহায্য করে। আপনি তাদের সোশ্যাল মিডিয়া পেজে ফলো করতে পারেন এবং ম্যাসেজ বা কমেন্ট দিতে পারেন। উল্লিখিত উপায়ে প্রবাসী কল্যাণ ব্যাংকের সাথে যোগাযোগ করে আপনি প্রয়োজনীয় তথ্য এবং সেবা সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং আপনার প্রশ্ন এবং চিন্তা সমাধানে সাহায্য পাতে পারেন। প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইটে যান এবং সেখানে সেবা, সুযোগ, যোগাযোগের তথ্য এবং সহায়ক লিংক পেতে পারেন।

কাস্টমার কেয়ার নাম্বার প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারেন। আপনি এই নাম্বারে ফোন করে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন। প্রবাসী কল্যাণ ব্যাংকের ইমেইল ঠিকানা পেতে আপনি প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট দেখতে পারেন। আপনি ইমেইলে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি প্রেরণ করতে পারেন।

প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইট: প্রবাসী কল্যাণ ব্যাংকের আধিকারিক ওয়েবসাইটে যান এবং সেখানে সেবা, সুযোগ, যোগাযোগের তথ্য এবং সহায়ক লিংক পেতে পারেন।কাস্টমার কেয়ার নাম্বার: প্রবাসী কল্যাণ ব্যাংকের কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারেন। আপনি এই নাম্বারে ফোন করে আপনার প্রশ্ন এবং সমস্যাগুলি সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এবং সেখানে সহায়ক তথ্য পেতে পারেন।

By MD MOSTOFA

Permanent address:- vill: Ballavbishu, Post: Bhutchhara, Upazilla: kaunia, District: Rangpur

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *